পাঞ্জাব ন্যাশনাল ব্যাংকে ম্যানেজার পদে নিয়োগ

পাঞ্জাব ন্যাশনাল ব্যাংকে ম্যানেজার  পদে নিয়োগ

পাঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্ক বিভিন্ন পদের জন্য নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। অনেক চাকরির শূন্যপদ রয়েছে। প্রার্থীরা অনলাইনে আবেদন করতে পারবেন। কতটি শূন্যপদ, কোন পদের জন্য শিক্ষাগত যোগ্যতা সম্পর্কে বিস্তারিত জানতে আজকের প্রতিবেদনটি নিচে দেওয়া হল। সমস্ত ভারতীয় নাগরিক অর্থাৎ পশ্চিমবঙ্গের যেকোনো জেলার প্রার্থীরা আবেদন করতে পারেন।

পদবী- ব্যবস্থাপক (ঝুঁকি)।


মোট শূন্যপদ- 40টি


বয়স- প্রার্থীদের বয়স 01/01/2022 অনুযায়ী 25 থেকে 35 বছরের মধ্যে হতে হবে। সংরক্ষিত প্রার্থীরা সরকারি নিয়ম অনুযায়ী বয়সে ছাড় পাবেন।

পদবী- ম্যানেজার (ক্রেডিট)।


মোট শূন্যপদ- 100 টি


বয়স- প্রার্থীদের বয়স 01/01/2022 অনুযায়ী 25 থেকে 35 বছরের মধ্যে হতে হবে। সংরক্ষিত প্রার্থীরা সরকারি নিয়ম অনুযায়ী বয়সে ছাড় পাবেন।


শিক্ষাগত যোগ্যতা- উপরোক্ত দুটি পদের জন্য ভারতীয় চার্টার্ড অ্যাকাউন্ট্যান্টস থেকে CA কোর্স বা ম্যানেজমেন্ট অ্যাকাউন্ট্যান্টের খরচ বা কমপক্ষে 60% নম্বর সহ যেকোনো শাখায় ব্যাচেলর কোর্স। একটি বেসরকারী ব্যাঙ্ক, PSU/NBFC শাখায় কমপক্ষে এক বছরের কাজের অভিজ্ঞতা থাকতে হবে।


বেতন- উপরোক্ত দুটি পদের জন্য প্রতি মাসে 47160 টাকা।

পদবী- সিনিয়র ম্যানেজার (ট্রেজারি)


মোট শূন্যপদ- 5টি


বয়স- প্রার্থীর বয়স 01/01/2022 অনুযায়ী 25 থেকে 36 বছরের মধ্যে হতে হবে। সংরক্ষিত প্রার্থীরা সরকারি নিয়ম অনুযায়ী বয়সে ছাড় পাবেন।


শিক্ষাগত যোগ্যতা- ভারতীয় চার্টার্ড অ্যাকাউন্ট্যান্টস থেকে CA কোর্স বা ম্যানেজমেন্ট অ্যাকাউন্ট্যান্টের খরচ বা কমপক্ষে 60% নম্বর সহ যেকোনো শাখায় ব্যাচেলর কোর্স এবং MBA/PGDM কোর্স।


বেতন- প্রতি মাসে 63740 টাকা।

আবেদন প্রক্রিয়া- আগ্রহী প্রার্থীরা শুধুমাত্র অনলাইনে আবেদন করতে পারবেন। আবেদনের সময়, ছবি (4.5cm × 3.5cm), স্বাক্ষর (10kb - 20kb) এবং থাম্ব ইমপ্রেশন (20kb - 50kb) স্ক্যান করে আপডেট করতে হবে।

প্রার্থীদের একটি হাতে লেখা ছবি স্ক্যান করে আপলোড করতে হবে (50kb - 100kb)। প্রার্থীদের অবশ্যই একটি বৈধ ইমেইল আইডি এবং ফোন নম্বর থাকতে হবে। হাতের লেখা ও স্বাক্ষর বড় হাতে থাকলে তা গ্রহণ করা হবে না।


আবেদনের ফি- SC/ST/PWD প্রার্থীদের ক্ষেত্রে, GST ফি হল 50 টাকা হিসাবে প্রযোজ্য তথ্য সহ। অন্যান্য প্রার্থীদের ক্ষেত্রে, 850 টাকার সাথে GST ফি প্রযোজ্য। প্রার্থীরা অনলাইন অর্থপ্রদানের মাধ্যমে যেমন ক্রেডিট কার্ড, ডেবিট কার্ড, ইন্টারনেট ব্যাংকিং ইত্যাদির মাধ্যমে আবেদন ফি জমা দিতে পারেন।

নির্বাচন প্রক্রিয়া- প্রার্থীদের অনলাইন পরীক্ষা এবং সাক্ষাৎকারের মাধ্যমে নির্বাচন করা হবে।

আবেদনের শেষ তারিখ- 08/05/2022